রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৬ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • আন্তর্জাতিক
  • সৌদি আরবে ঈদ বুধবার
  • সৌদি আরবে ঈদ বুধবার

    দৈনিক দেশ প্রতিদিন
    xr:d:DAGB2MvmCy0:5,j:3813847230228844402,t:24040817
    সংবাদটি শেয়ার করুন

    মো: সিরাজুল ইসলাম পলাশ

    সৌদি আরবে সরকারি ও বেসরকারি খাতের কর্মীরা উৎসব উপলক্ষে ৬ দিনের ছুটি পাবেন।সোমবার সন্ধ্যায় অর্ধচন্দ্রাকার চাঁদ দেখা না যাওয়ায় সৌদি আরব ১০ এপ্রিল বুধবারকে ঈদুল ফিতরের প্রথম দিন হিসেবে ঘোষণা করেছে। কিংডম এই ঘোষণা করেছে, পবিত্র রমজান মাসের সমাপ্তি উপলক্ষে, যা এই বছর ৩০ দিন ধরে চলবে।

     

    এর আগে, সৌদির সুপ্রিম কোর্ট সারা দেশে বিশ্বস্তদেরকে রমজানের ২৯ তারিখে অর্ধচন্দ্র দেখতে বলেছিল যা গ্রেগরিয়ান ক্যালেন্ডারে ৮ এপ্রিল, ২০২৪ সোমবারের সাথে মিলে যায়।

     

    সৌদি আরবের সরকারী ও বেসরকারী খাতের কর্মচারীরা কিংডমের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রকের ঘোষণা অনুসারে সোমবার, 8 এপ্রিল (রমজান ২৯, ১৪৪৫) থেকে ঈদ আল ফিতরের জন্য চার দিনের ছুটি পাবেন। যেহেতু শুক্রবার এবং শনিবার কিংডমের অফিসিয়াল সাপ্তাহিক ছুটির দিন, তাই সৌদি বাসিন্দারা ছয় দিনের সাপ্তাহিক ছুটি উপভোগ করবেন। কর্মচারীরা ১৪ এপ্রিল (রবিবার) কাজে ফিরবেন।

     

    সংযুক্ত আরব আমিরাতের পারিবারিক আইন বিশেষজ্ঞ আওয়াতিফ মোহাম্মাদ শকি অ্যাডভোকেটস এবং আইনি পরামর্শ।

     

    অন্যদিকে, ইউএই-তে, ফেডারেল কর্মচারীরা নয় দিনের বিরতি পাবেন, কারণ শনিবার এবং রবিবার অফিসিয়াল উইকএন্ড। ৮ এপ্রিল সোমবার থেকে সরকারি ছুটি শুরু হবে। সরকারি কর্মচারীরা ১৪ এপ্রিল রবিবার পর্যন্ত উৎসব উপভোগ করবেন। নিয়মিত কাজের সময় ১৫ এপ্রিল সোমবার থেকে আবার চালু হবে।

     

    বেসরকারি খাতের কর্মচারীদের জন্য ঈদের ছুটি সোমবার, ৮ এপ্রিল শুরু হবে এবং ৩ শাওয়াল পর্যন্ত চলবে (বা গ্রেগরিয়ান তারিখে এর সমতুল্য)। যদি সংযুক্ত আরব আমিরাতে ৯ এপ্রিল ঈদ ঘোষণা করা হয়, তবে এটি বেশিরভাগ কর্মচারীদের জন্য ছয় দিনের বিরতিতে অনুবাদ করবে যারা সাধারণত শনিবার এবং রবিবার তাদের সাপ্তাহিক ছুটি পালন করে।

     

    যদি ১০ এপ্রিল ঈদ ঘোষণা করা হয়, তবে বেশিরভাগ বেসরকারী খাতের কর্মীরা সাধারণ সপ্তাহান্তে ফ্যাক্টরিং করে নয় দিনের বিরতি পাবেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    অগ্নিঝরা তাপমাত্রায় ভুগছে মেহেরপুর গাংনী
    শরিয়তপুরে কৃতিনশা নদীর কবলে শেষ হলো বসত বাড়ি
    বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন
    ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ
    গাজায় প্রতিদিন ৩৭ জন মা প্রাণ হারাচ্ছেন
    ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে ভারতের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
    সু চির বাড়ি নিলামে উঠলে ও নেই কোন ক্রেতা
    ইফতারে পাকিস্তানির জুস খেয়ে ফেলায় খুন হলেন বাংলাদেশি
    নোটিশ :