রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১২ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • জেলা সংবাদ
  • ভোলায় অজানা রোগে আক্রান্ত ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি | আতঙ্কে অভিভাবক ও শিক্ষকরা
  • ভোলায় অজানা রোগে আক্রান্ত ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি | আতঙ্কে অভিভাবক ও শিক্ষকরা

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ তানজিল

    ভোলা সদর উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে এক শিক্ষার্থী হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েছে।

    তাকে সেবা দিতে গিয়ে আরো ২৯ শিক্ষার্থী অসুস্থ্য হয়েছে। অথাৎ ওই ছাত্রকে যে-ই স্পর্শ করেছে সে-ই অসুস্থ্য হয়ে পড়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে পশ্চিম ইলিশা ৪নং ওয়ার্ডে পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বর্তমানে অসুস্থ্য শিক্ষার্থীরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

     

    পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী জিহাদ বলেন, গণিত স্যার আমাদের ক্লাস নিচ্ছেন। হঠাৎ করে দেখলাম আমার মাথা ঘুরিয়ে পরে যায়। এমন ভাবে মাথা ব্যাথা উঠছে মনে হয়েছে চুলগুলো উঠিয়ে পেলি। আমার এমন অবস্থা দেখে স্যাররা আমাকে লাইব্রেরীতে নিয়ে যায়। পরে আমি অজ্ঞান হয়ে যাই। জ্ঞান ফিরে দেখি আমি হাসপাতালে।

     

    সিয়াম নামের আরেক শিক্ষার্থী বলেন, আমার সাথে একটা ছাত্র হঠাৎ মাথা ঘুরে পড়ে গেছে। তাকে ধরতে গিয়ে একে একে আমরা ৫০/৩০ জনের মত অসুস্থ্য হয়ে পড়েছি।

     

    ক্লাস শিক্ষক আবু ছাঈদ বলেন, আমি ক্লাস নিচ্ছি, এমন সময় জিহাদ অসুস্থ্য হলে তাকে অন্যদের ধরতে বলি। এর কিছুক্ষণ পরেই দেখি যেই ধরে সেই একটা চিৎকার দিয়ে ঘুরে পরে যায়। আমার ও মাথা ঘুরেছে এবং চোঁখ দিয়ে হঠাৎ পানি পরা শুরু করেছে।

     

    আবু কালাম নামের এক অভিভাবক বলেন, স্কুল থেকে এক স্যারে বাড়ীতে ফোন দিয়ে বলেছে আমার ছেলে অসুস্থ্য হয়ে পড়েছে। আমি খবর পেয়ে স্কুলে গিয়ে দেখি কেউ মাথা থাপ্পরাচ্ছে আর কেউ অজ্ঞান অবস্থায় আছে। যে ধরে সেই অসুস্থ্য হয়ে যায়। এখন এটা কি রোগ সেটা তো জানিনা।

     

    দক্ষিণ চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, গণিত ক্লাসে হঠাৎ এক ছাত্র অসুস্থ্য হয়ে পড়েছে। আমরা বিষয়টি স্বাভাবিক মনে করে তার বাবা মাকে খবর দিয়েছে এবং ওই ছাত্রকে প্রাথমিক সেবা দিচ্ছি এর মধ্যেই দেখি যারাই এ ছাত্রকে ধরে সেই একটা চিৎকার দিয়ে মাথা ঘুরিয়ে পরে যায়। পরবর্তীতে ৯৯৯ এ ফোন দিয়ে এ্যাম্বুলেন্স নিয়ে তাদের হাসপাতালে নিয়ে এসেছি। প্রধান শিক্ষক আরো জানান স্কুল থেকে বাসায় গিয়েও অনেক অসুস্থ্য হয়ে পড়েছ।, তাদের ও নিয়ে আশা হচ্ছে।

     

    ভোলা সদর হাসপাতালের আরএমও ডাক্তার তায়েবুর রহমান বলেন, এখন পর্যন্ত হাসপাতালে ২৪জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আরো আসছে। আমরা সবাই কে চিকিৎসা দিচ্ছি এবং কাউন্সিলর করছি। আশা করি দ্রুতই তারা সুস্থ্য হয়ে উঠবেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আরো শিক্ষার্থীরা অসুস্থ্য হওয়ার খবর পাওয়া গেছে।

     

    এদিকে, শিক্ষার্থীদের অসুস্থতার কথা শুনে ভোলা সদর হাসপাতালে ছুটে যান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও আসন্ন উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ। এসময় তিনি শিক্ষার্থীদের খোঁজ খবর নেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    চিলাহাটি প্রেসক্লাব নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সকলের দোয়া প্রার্থী আপেল বসুনীয়া
    বনপাড়া হাইওয়ে থানার উদ্যোগে ওপেন হাউস ডে ২০২৪ অনুষ্ঠিত
    সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত
    পঞ্চগড় সদর থানা পুলিশ কর্তৃক একাধিক মামলার সাজা প্রাপ্ত আসামী মোঃ আবু হোসেন ডাবলু গ্রেফতার
    জেলা পর্যায়েও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারি কলেজ ও শ্রেষ্ঠ অধ্যক্ষ ড. তরু
    বিসিএসে সফল জয়পুরহাটের দম্পতির ক্যাডার হওয়ার গল্প
    জামালপুরে ১১৫ বোতল ফেনসিডিল সহ হাতীবান্ধার ২ মাদক ব্যবসায়ী আটক
    রূপপুর পারমাণবিকের গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন
    নোটিশ :