রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০০ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • খেলাধুলা
  • সাড়ে তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়ে উচ্ছসিত ইংলিশ ডিফেন্ডার গোমেজ
  • সাড়ে তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়ে উচ্ছসিত ইংলিশ ডিফেন্ডার গোমেজ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেটের জাতীয় দলে ডাক পেয়েছেন লিভারপুল ডিফেন্ডার জো গোমেজ। এর মাধ্যমে ইনজুরি আক্রান্ত ক্যারিয়ার যে হুমকির মুখে পড়েছিল তা থেকে অনেকটাই বেরিয়ে আসতে পারবেন গোমেজ। একইসাথে মানসিকভাবেও নিজেকে চাঙ্গা করে তুলতে পারবেন বলেই তিনি বিশ^াস করেন।

     

    ক্লাব পর্যায়ে দুর্দান্ত সময় কাটানোর পুরস্কার হিসেবেই আন্তর্জাতিক দলে ফিরতে পেরেছেন গোমেজ। ইউরো ২০২৪’র দলেও তার ডাক পাবার সম্ভাবনা রয়েছে। যে কারনে ক্যারিয়ারে প্রথমবারের মত বড় কোন টুর্ণামেন্টে খেলার সম্ভাবানও তৈরী হয়েছে।

     

    ২০২০ সালের নভেম্বরে ইংল্যান্ডের বাইরে একটি অনুশীলন সেশনে গোমেজ হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে পড়েন। এতে তার হাঁটুতে অস্ত্রোপচারের প্রয়োজন হয়। যে কারনে ঐ সময় তাকে আট মাসের জন্য মাঠের থেকে ছিটকে যেতে হয়েছিল।

     

    আবারো সেই অনুশীলন মাঠে ফিরতে পারার অনুভূতি কি, এমন প্রশ্নের উত্তরে গোমেজ বলেছেন, ‘আমি যদি বলি আমার মানসিক যন্ত্রনা হয়নি, তাহলে মিথ্যে বলা হবে। অনুশীলন পিচ থেকে আমাকে এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেই দু:সহ স্মৃতি আমার এখনো মনে আছে। গতকাল আমি আবারো অনুশীলন করেছি। ঐ কালো অধ্যায়ের সমাপ্তি করতে পেরেছি, এতে আমি দারুন খুশী। এখানে অতি নাটকীয়তার কিছু নেই। সবাই ইনজুরিতে পড়ে। এটা খেলারই একটি অংশ। কিন্তু হঠাৎ করে এত বড় দূর্ঘটনা সব কিছু পাল্টে দেয়। তার উপর যদি মনে হয় আর কখনো মাঠে ফেরা হবে না তবে এর থেকে বড় মানসিক কষ্ট আর নেই।’

     

    ক্যারিয়ারের শুরুতে গ্যারেথ সাউথেগেটের ফেবারিট খেলোয়াড় হিসেবে বিবেচিত হতেন গোমেজ। ইংলিশ এই বসের অধীনে অনুর্ধ্ব-২৩ দলে নিয়মিত খেলেছেন গোমেজ। ২০১৭ সালে সাউথেগেটের অধীনেই ২৬ বছর বয়সী গোমেজের প্রথম সিনিয়র দলে আন্তর্জাতিক অভিষেক হয়।

     

    গোমেজ বলেন, ‘গ্যারেথের আমার দারুন সুসম্পর্ক রয়েছে। অনুর্ধ্ব-২১ দল থেকে আমি গ্যারেথের সাথে লম্বা সময় পার করেছি। জাতীয় দলেও আমার অভিষেক তার হাত ধরেই হয়েছে। আবারো তার কাছে ফিরতে পারা সত্যিই বিশেষ কিছু। ব্যক্তিগত ভাবে গ্যারেথ সকল খেলোয়াড়দের সাথে সবসময়ই সম্পর্ক বজায় রাখে। এটা একজন খেলোয়াড়ের জন্য অনেক বড় একটি অর্জন।’

     

    আন্তর্জাতিক অঙ্গন থেকে গোমেজের অনুপস্থিতির সময়টাতে ইংল্যান্ড নিয়মিত ভাবেই বড় টুর্নামেন্টগুলোতে ভাল করেছে। কোভিড পরবর্তী ইউরো ২০২০’এ ফাইনালে খেলার মাধ্যমে ৫৫ বছরের মধ্যে প্রথম কোন বড় টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করেছে। ২০২২ বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে অল্পের জন্য ফ্রান্সের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়।

     

    ইন-ফর্ম হ্যারি কেন ও জুড বেলিংহামদের নিয়ে সাজানো ইংল্যান্ডকে এবার জার্মানীর ইউরো চ্যাম্পিয়নশীপে শিরোপার অন্যতম দাবীদার হিসেবে মানা হচ্ছে।

     

    গোমেজ জানিয়েছেন দুর থেকে দলের এই উন্নতি দেখে তার মধ্যে নিজেকে দলের একজন হিসেবে নিয়োজিত করার আকাঙ্খা আরো বেড়েছে। এ সম্পর্কে তিনি বলেন, ‘চার বছর অনেক লম্বা সময়। ঐ সময় আমি শুধুই দলে ফিরতে চেয়েছি। দলের উন্নতি ঘরে বসে দেখেছি। ছোট বয়সে যেভাবে ইংল্যান্ডের ম্যাচগুলো উপভোগ করতাম ঠিক সে ধরনের একটি অনুভূতি আমার মধ্যে এসেছে। আবারো এখানে ফিরতে পারাটা স্বপ্নের মত ছিল। এখন শুধুই আমার নিজেকে প্রমানের অপেক্ষা।’

     

    শনিবার প্রথম ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে ব্রাজিল। এর তিনদিন পর দ্বিতীয় প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম। ইউরো স্কোয়াড ঘোষনার আগে সর্বশেষ এই দুটি প্রীতি ম্যাচই ওয়েম্বলিতে অনুষ্ঠিত হবে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    বিপদ জেনেও মদ কোম্পানির লোগো ছাড়াই মাঠে মোস্তাফিজ, প্রশংসার ঝড়
    খালেদের বোলিং নৈপুন্যে প্রথম সেশন বাংলাদেশের
    মুগ্ধতা ছড়ানো ২২ গজের নায়ক তামিম ইকবালের জন্মদিন আজ
    চর আইচা মাধ্যমিক বিদ্যালয় ৩২ তম ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
    ব্যারিস্টার সাইদুল হক সুমন ফুটবল একাদশ আসছে প্রানের শহর জামালপুরে
    ময়মনসিংহে চ্যাম্পিয়ন ক্রিকেট দলকে পুলিশ সুপার মহোদয়ের শুভেচ্ছা
    আইসিসির সাজা পেলেন বাংলাদেশি পেসার””””
    কচুয়ায় স্মৃতি ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত
    নোটিশ :