রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৪ |
শিরোনামঃ
আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর বাউফল উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাত করে নির্বাচনী প্রচারণা আদিতমারীতে জেলা পরিষদের চেয়ারম্যানের অনুদান প্রদান  সখীপুরে সংসদ সদস্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ল্যাট্রিনের গর্তে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে নিহত ১ গুরুতর আহত ১ কুষ্টিয়া সদর ভূমি কর্মকর্তা না থাকাই নাম খারিজ বন্ধ ফুলছড়িতে নারী কল্যাণ ফেডারেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত কুমিল্লা দেবিদ্দার ভয়াবহ ক্রিস্টাল মেথ আইস সহ আটক ৩ মাদক ব্যবসায়ী শরীয়তপুরে অগ্নিকান্ডে ৯ টি দোকান পুরে ছাই লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত ডাক্তার না থাকায় উন্নত সেবা থেকে বঞ্চিত
  • HOME
  • অপরাধ
  • অশ্লীল এডিট, পাবনায় ৪ ফেসবুকপেজ এডমিন গ্রেপ্তার
  • অশ্লীল এডিট, পাবনায় ৪ ফেসবুকপেজ এডমিন গ্রেপ্তার

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    স্টাফ রিপোর্টার: কৌশিক হোসেন (পাবনা সদর)

    স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের ছবি,ভিডিও,অডিও ব্যবহার করে ফেসবুক পেইজের মাধ্যমে ভাইরাল করে ব্ল্যাকমেইলিং করার অভিযোগে ০৪(চার) জন জেলা গোয়েন্দা শাখা, পাবনা কর্তৃক গ্রেফতার এবং মোবাইল ফোন, কম্পিউটার উদ্ধার।

    ফেসবুকে হয়রানীর শিকার হয়ে একাধিক স্কুল-কলেজ পড়ুয়া ভিকটিম এর পরিবার পুলিশ সুপার, পাবনার নিকট অভিযোগ করেন তাদের মেয়েদের ছবি তাদের ফেসবুক আইডি থেকে সংগ্রহ করে Exposure & Confession Center Pabna-ECCP, The Boss, The Roast House, সত্য কথন ও ইসলাম, পাবনার অজানা তথ্য সহ অন্যান্য ফেসবুক পেইজ এর মাধ্যমে ছবি গুলো এডিট করে বিভিন্ন আপত্তিকর ছবি পোষ্ট করে আসছিল। পরবর্তীতে ফেসবুক পেইজ থেকে উক্ত ছবি গুলো ডিলিট করার জন্য পেইজ এডমিনগন ভিকটিমের নিকট টাকা দাবি করে আসছিল। তাদের দাবি মতো টাকা না দিলে আরো আপত্তিকর ছবি পোষ্ট করার হুমকি দিতো।

    উক্ত বিষয়ে অভিযোগ প্রাপ্তির পর পাবনা জেলার মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ আকবর আলী মুনসী মহোদয়ের নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ মাসুদ আলম, বিপিএম এর নেতৃত্বে ওসি ডিবি মোঃ এমরান মাহমুদ তুহিন, এসআই(নিঃ) বেনু রায়, কনস্টেবল মোঃ রিমন হোসেন, পিপিএম সহ ডিবির একটি চৌকশ টিম উক্ত ফেসবুক পেইজ এর এডমিনদের গ্রেফতারের জন্য কাজ শুরু করে।উক্ত টিম তথ্য প্রযু্ক্তির সহায়তায় ও অনুসন্ধানী নানান কৌশল ব্যবহার করে ঘটনার সাথে জড়িত আসামীদের সনাক্ত এবং গ্রেফতারের লক্ষ্যে পাবনা জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। Exposure & Confession Center Pabna-ECCP পেইজ এর এডমিন আসামী ১। ইসতিয়াক আহম্মেদ রঙ্গন, ২। মোঃ ইমন আহাম্মেদ, ৩। মোঃ শাহরিয়ার কবির আকাশ এবং সত্য কথন ও ইসলাম এবং The Boss পেইজ এর এডমিন আসামী ৪। মোঃ হাসিবুল হাসান তন্ময় দের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামীরা জানায় ফেস বুক পেইজ এর ইনবক্সে শত্রুতামুলক ভাবে বিভিন্ন ব্যক্তিগন তাদের নিকট মেয়েদের ছবি পাঠিয়ে তাদের ফেসবুক পেইজে পোষ্ট করতে বলতো। পরবর্তীতে তারা প্রাপ্ত মেয়ের ছবি এডিট করে আপত্তিকর বক্তব্য লিখে ভাইরাল করার হুমকি দিয়ে টাকা দাবি করতো এবং টাকা না দিলে তাদের ফেসবুক পেইজে পোষ্ট করতো।গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে উক্ত অপরাধের কাজে ব্যবহৃত মোবাইল ফোন এবং কম্পিউটার উদ্ধার করা হয়।

    এখানে উল্লেখ্য যে, পাবনা জেলায় এসব সাইবার ক্রিমিনালদের সাইবার বুলিং এর শিকার হয়ে বহু ভিকটিম সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে, অনেকের সংসার ভেঙে যাচ্ছে। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে বেশ কিছুদিন ধরেই পাবনা ডিবি পুলিশ কাজ করে যাচ্ছিল। এসব ক্রিমিনাল গণ প্রযুক্তি বিদ্যায় অত্যাধিক পারদর্শী এবং উন্নত প্রযুক্তি ব্যবহারে অভ্যস্ত। ধৃত আসামীদের বাহিরে আরো বেশ কিছু গ্রুপের এডমিন রয়েছে যারা প্রতিনিয়ত সাইবার বুলিং করে যাচ্ছে। তারা সকলেই আমাদের নজদারিতে আছে। যে বা যারাই সাইবার ক্রাইম বা সাইবার বুলিং এ জড়িত থাকুক না কেন তাদের সকলের বিরুদ্ধে কঠোর আইন গত ব্যবস্থা গ্রহণ করা হবে।
    উদ্ধাকৃত মালামালের বর্ণনাঃ

    ১। চারটি এন্ড্রয়েট মোবাইল ফোন এবং দুইটি বাটন মোবাইল ফোন।
    ২। একটি মনিটর, সিপিইউ সহ কম্পিউটার সেট।
    ধৃত আসামীদের নাম ঠিকানা

    ১।ইসতিয়াক আহম্মেদ রঙ্গন (১৮+), পিতাঃ মোঃ মহিউল ইসলাম, সাং-নাজিরপুর, থানাঃ পাবনা সদর, জেলাঃ পাবনা।
    ২। মোঃ ইমন আহাম্মেদ (২০+), পিতাঃ মোঃ শাহিন মন্ডল, সাং-রাধানগর, থানাঃ পাবনা সদর, জেলাঃ পাবনা,
    ৩। মোঃ শাহরিয়ার কবির আকাশ (১৭ বছর ১০ মাস), পিতাঃ মোঃ ইয়াকুব আলী, সাং-বিলবাদুরিয়া, থানাঃ পাবনা সদর, জেলাঃ পাবনা।
    ৪।মোঃ হাসিবুল হাসান তন্ময় (২২), পিতাঃ মোঃ বকুল হোসেন, সাং-শালগাড়ীয়া, থানাঃ পাবনা সদর, জেলাঃ পাবনা।

    উক্ত অভিযোগের প্রেক্ষিতে পাবনা সদর থানার মামলা নং-৫৮ তারিখ ২৮/০৪/২০২৪ইং, ধারাঃ পর্নোগ্রাফি আইন ২০১২ এর ৮(২)(৩) ধারায় আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হচ্ছে।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    শালিকার সঙ্গে পরকীয়া জেরে দুলাভাই খুন গ্রেফতার ৩
    চট্টগ্রাম মেডিকেলে রোগীকে ধর্ষণ : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
    ১০ বছর পালিয়ে থেকেও রক্ষা পেলেন না হত্যা মামলার আসামী আতিয়ার
    স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা মামলায় গ্রেফতার ৩
    ছিনতাইকারী কবলে পড়ে গুরুতর আহত
    Police identity robbery, 1 more arrested in Karnaphuli
    পুলিশ পরিচয়ে ডাকাতি, কর্ণফুলীতে গ্রেপ্তার আরও ১
    র‌্যাব-৫ পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে ১২ সদস্যের দালাল চক্রকে গ্রেফতার
    কুষ্টিয়া র‍্যাব-১২’র অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার  
    নোটিশ :