বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:০৭ |
শিরোনামঃ
সিলেটে যাত্রীবেশী ছিনতাই চক্রের ২ সদস্য আটক করা হয়েছে ভুট্টা তুলতে না যাওয়ায় হাতীবান্ধায় দিনমজুরের মাথা ফাটালেন ভুট্টা চাষী শরীয়তপুরে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও দেশ টিভি, ভোরের পাতার এবং দেশ প্রতিদিনের সাংবাদিকের ওপর হামলা ভাতগাঁও শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মসজিদ ছুয়ে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য সোবাহানকে ভোট দেয়ার প্রতিশ্রতি দিলেই পাওয়া যাবে সরকারি চালের স্লিপ বিনোদনের নতুন আকর্ষণ এখন সীতাকুণ্ড গুলিয়াখালি সমুদ্র সৈকত ফুলছড়িতে নিরাপদ বিদেশযাত্রা বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত নরসিংদীর শিবপুর ও রায়পুরা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন বড়াইগ্রামে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান
  • HOME
  • জেলা সংবাদ
  • সখিপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার অপসারণ
  • সখিপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার অপসারণ

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ হাসান আলী, স্টাফ রিপোটারঃ

    টাঙ্গাইলের সখীপুরে বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় একটি ড্রেজার ভেঙে দেওয়া হয়েছে।

    শুক্রবার (১৫ মার্চ) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের একটি দল উপজেলার চাকদহ বাজারের পাশে বংশাই নদীর মাঝে পানি ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মেশিনটি অপসারণ করে।

    এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।

    এর আগে ড্রেজার ব্যবসায়ী হাতীবান্ধা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য খোকন মিয়া, হাতীবান্ধা ইউনিয়ন বিএনপির সভাপতির ছেলে আসিফ ও আসলাম মিয়া গংদের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি) সখীপুর বরাবর একটি অভিযোগ ও যৌথ স্বাক্ষরিত একটি স্মারক জেলা ও উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বরাবর প্রেরণ করেন এলাকাবাসী ও ভুক্তভোগীরা। অবৈধ বালু উত্তোলন নিয়ে সংবাদও প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে।

    গত ৫ মার্চ হাতীবান্ধা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা সাঈদা নাজনীন ওই স্থানে গিয়ে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছিলেন। তারপরও প্রকাশ্যে চলছিলো বালু উত্তোলনের মহোৎসব । বংশাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে চাকদহ বাজারে যাওয়ার সড়ক ও বালু উত্তোলনের স্থানের আশপাশের জমি। গত ১৪ মার্চ দিবাগত রাতেও চলেছে বালু উত্তোলন। বেশ কিছুদিন যাবত ওই এলাকার মূল আলোচনায় ছিল প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন চলে কিভাবে? ভ্রাম্যমান আদালত পরিচালনার পর উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী ও সচেতন মহল।

    আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুরুল মোর্শেদ বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলে ড্রেজার মেশিনটি অপসারণ করা হয়েছে। উল্লেখ্য, এরআগে অবৈধ মাটি কাটা ও বালু উত্তোলণে ‘জিরো ট্রলারেন্স’ ঘোষণা করেছেন জেলা ও উপজেলা প্রশাসন।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত
    অনুষ্ঠিত হল ফরিদ মাষ্টার মডেল একাডেমী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২০২৪
    বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ, চরম দুশ্চিন্তায় জেলেরা
    ফুলছড়িতে প্রাক বাজেট বিষয়ক মতবিনিময় সভা
    চিলাহাটি প্রেসক্লাব নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সকলের দোয়া প্রার্থী আপেল বসুনীয়া
    বনপাড়া হাইওয়ে থানার উদ্যোগে ওপেন হাউস ডে ২০২৪ অনুষ্ঠিত
    সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত
    পঞ্চগড় সদর থানা পুলিশ কর্তৃক একাধিক মামলার সাজা প্রাপ্ত আসামী মোঃ আবু হোসেন ডাবলু গ্রেফতার
    নোটিশ :