সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩১ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • জেলা সংবাদ
  • ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
  • ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ তানজিল / জাতির পিতা অবিসংবাদিত নেতার শুভ জন্মদিন,বাংলার মানুষের হৃদয় থেকে মুছবেনা কোনদিন।

    জাতী আজ স্মরণ করিছে তোমায় বিনম্র শ্রদ্ধায়,তুমি থাকবে চিরঅমর হয়ে অনিঃশেষ ভালবাসায়।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন,

    ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। ১৭ মার্চ বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা সরকারি কলেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন করেছে।

    পরে সকাল সাড়ে ১০টায় কলেজ একাডেমিক ভবনে ভোলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ রিয়াজ উদ্দিন এর সঞ্চালনায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল গফুর

    প্রধান অতিথির বক্তব্য প্রফেসর আবদুল গফুর বলেন, বঙ্গবন্ধু মানে কোনো রূপকথার গল্প নয় বঙ্গবন্ধু মানে একটি দেশকে সৃষ্টি করার ইতিহাস,বঙ্গবন্ধু মানেই শোষক এর অত্যাচার থেকে নিপীড়িত মানুষকে বাঁচানোর এক সাহসী কন্ঠস্বর।

    তিনি বলেন,বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিল বলেই আজকে বাংলাদেশ স্বাধীন হয়েছে, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি আর এখানেও উপস্থিত হয়ে বক্তব্য দেওয়ার সৌভাগ্য হয়েছে আমার। তিনি বলেন, জাতীয় শিশু দিবস আমাদের বঙ্গবন্ধুর শৈশব মনে করিয়ে দেয়। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।

    সুতরাং ভবিষ্যতের বাংলাদেশ গড়তে তোমাদেরও বঙ্গবন্ধুর মতো স্বপ্ন দেখতে হবে সোনার বাংলাদেশ গড়ার। এজন্য তোমাদের বঙ্গবন্ধুর আদর্শ লালন করতে হবে, তাঁর আদর্শ ধারণ করে সোনার মানুষ হতে হবে।

    বাংলাদেশ স্বাধীনতার পিছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ এর কথা ও তুলে ধরেন তিনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ উল‍্যাহ।

     

    এ সময় উপস্থিত ছিলেন সাহিত্য ও সংস্কৃতি কমিটির আহবায়ক মোঃ মিজানুর রহমান, বাংলা বিভাগের প্রভাষক মোঃ মনির হোসেন, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান নূর মোহাম্মদ মাসুদ, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ‍্যাপক মোহাম্মদ হূমায়ুন কবির প্রমুখ। অনুষ্ঠান শেষে কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, প্রবন্ধ রচনা, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না
    বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি
    সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ
    ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত
    দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি
    নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ
    সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান
    রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
    নোটিশ :