সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৮ |
শিরোনামঃ
রেমালে তেঁতুলিয়া নদীর তীরের বাসিন্দাদের কান্না তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী থাকলেও শিক্ষক নেই স্কুল তালাবদ্ধ বাগেরহাটের মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি সারা দেশের সাথে হাতিয়ার নৌ-যোগাযোগ বন্ধ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আশুলিয়া জনজীবন বিপর্যস্ত দ্বীপ জেলা ভোলার ৭৪ টি অঞ্চল এর মানুষ পানিবন্দি পীরগাছায় জমিজমা কেন্দ্র করে চাচাতো ভাই নিহত আটক এক নওগাঁর পত্নীতলায় নিয়োগ বোর্ড গঠনের এক মাস পার হলেও নিয়োগপত্র না পাওয়ার অভিযোগ সিরাজগঞ্জে জাহানারা উচ্চ বিদ্যালয় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত
  • HOME
  • সারাদেশ
  • সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
  • সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

    দৈনিক দেশ প্রতিদিন
    সংবাদটি শেয়ার করুন

    মোঃ তানজিল: বাংলার অমর কবি বঙ্গবন্ধু হে বঙ্গবন্ধু! শুভ হোক, আজ তোমার শুভ জন্মদিন,তোমার চেতনায় গর্জে উঠুক দেশ ও জাতি এই দিন,তোমাকে জানাই; অন্তস্থল থেকে ভালোবাসার সালাম।

    ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। ১৭ মার্চ বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।

    সকাল ১০ টায় শিক্ষক ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।বঙ্গবন্ধু লেখা’অসমাপ্ত আত্মজীবনী” বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতা। সকাল ১০.৩০ মিনিটে অডিটোরিয়ামে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা।

     

    পরে সকাল সাড়ে ১১ টায় কলেজ অডিটোরিয়ামে দিবস উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আউয়াল মোঃ হারুনুর রশিদের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

     

    আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসরাফিল। প্রধান অতিথির বক্তব্য প্রফেসর মোঃ ইসরাফিল বাংলাদেশ স্বাধীনতার পিছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ এর কথা তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাসের এক উজ্জ্বল নক্ষত্র তার আত্মত্যাগ এর বিনিময়ে আজকে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। এ সময় তিনি ছাত্র জীবন বঙ্গবন্ধু কারাবরণ, ৬৯ এর আগরতলা ষড়যন্ত্র মামলা, সত্তরের নির্বাচনে বঙ্গবন্ধুর সাফল্যর ফলাফল এবং ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ সম্পর্কে শিক্ষার্থীদের ব্যাখ্যা প্রদান করেন।

     

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ ফজিলাতুন্নেছা মহিলা সরকারি কলেজের উপাধ্যক্ষ এটিএম রেজাউল করিম, শেখ ফজিলাতুন্নেছা মহিলা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক হুমায়ুন কবির। বিশেষ অতিথির বক্তব্য বক্তারা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু স্বপ্ন দেখিয়েছেন স্বপ্ন বাস্তবায়ন করার চেষ্টা করেছে। আজ গভীরভাবে আমরা তাকে স্মরণ করছি এসময় তিনি ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে যারা হত্যা করেছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান।

     

    সভাপতির বক্তব্যে আব্দুল আউয়াল মোঃ হারুন-অর-রশিদ বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যেই আজকে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান ফাতেমা বেগম।বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম শামীম, এম এ হালিম, মোঃ বেল্লাল হোসাইন, ফরিদুজ্জামান প্রমুখ।

    সংবাদটি শেয়ার করুন

    Read More..

    বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ, চরম দুশ্চিন্তায় জেলেরা
    এসএসসির ফল প্রকাশ আগামীকাল রবিবার
    মানিকগঞ্জের পাইলট সন্তান চট্টগ্রামে নিহত
    কর্ণফুলীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলটের মৃত্যু রাতে নদী থেকে বিমানটি উদ্ধার
    হজ কর্মসূচি – ২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
    দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড়ের পূর্ভাবাস দেওয়া হয়েছে
    মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী
    সিরাজগঞ্জ জেলা সকল ভোটার ভাই ও বোনদের জন্য জরুরী দিকনির্দেশনা
    নোটিশ :